শনিবার, ডিসেম্বর ১৫, ২০১৮
Home > গ্যালারীর খবর > যান চলাচল শুরু, অবরোধ মানছে না

যান চলাচল শুরু, অবরোধ মানছে না

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
রাজশাহী: রাজশাহী থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। জীবিকার তাগিদে কেউ আর অবরোধ মানতে চাইছে না।

বুধবার দুপুর ২টা থেকে রাস্তায় বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী জেলা সড়ক পরিবহন গ্রুপের নেতারা। এ তথ্য নিশ্চিত করেছেন ওই গ্রুপের সাধারণ সম্পাদক মঞ্জুর রহমান পিটার।

জেলা সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মঞ্জুর রহমান পিটার জানান, গাড়িগুলোর সঙ্গে রাজশাহীর প্রায় ১০ হাজার শ্রমিক ও তাদের পরিবারের জীবিকা জড়িয়ে আছে। গাড়ির চাকা বন্ধ থাকলে তারা সমস্যায় পড়েন। এছাড়াও যাত্রীরাও পড়েছে চরম হয়রানির মুখে। সে কারণে রাজশাহী থেকে বিভিন্ন রুটে বাস চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরো জানান, সকালে বিভিন্ন রুটে বাস চলাচলের সিদ্ধান্ত নেয়ার পরে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আলোচনা হয়। আলোচনায় পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার দেয়ার আশ্বাস দেয়া হলে বাস মালিকরা রাস্তায় বাস নামানোর সিদ্ধান্ত নেন।

এদিকে, অবরোধ মানছেন না সাধারণ মানুষ। জীবিকার টানে মানুষ রাস্তায় নেমেছে। শুধু ভারী যান চলাচল ছাড়া অন্য সবই স্বাভাবিক হয়েছে। বুধবার দুপুরে রাজশাহীর সাহেববাজার, নিউমার্কেট, শালবাগান এলাকায় যানজট দেখা গেছে।

রাজশাহী নগরীর আরডিএ মার্কেটের ব্যবসায়ী ইকরামুল হক, সাহেব বাজার এলাকার আলী আজম জানান, দুই একদিন হরতাল অবরোধ মেনে নেয়া যায়। তবে লাগাতার অবরোধের ডাক তারা আর মানবেন না।

তাদের জিম্মি করে আর হরতাল অবরোধ না দেয়ার অনুরোধ জানিয়েছেন তারা। এদিকে অবরোধ উপেক্ষা করে বুধবার রাজশাহী নগরীর ফুটপাট ব্যবসায়ীরাও রীতিমতো দোকান খুলে ব্যবসা করেছে তিনভর।

নগরীর ফুটপাত ব্যবসায়ীরা জানান, অবরোধ কেউ মানছে না। আমরাও আরা মানবো না। তাই বুধবার থেকে তারা দোকানপাট খুলেছেন। ভালো ব্যবসাও হচ্ছে বলে জানান তারা।

অপরদিকে, রাজশাহী নগরীতে অবরোধে নাশকতার শঙ্কায় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। নগরীর মোড়ে মোড়ে ও গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহে বাড়ানো হয়েছে পুলিশের টহল। পাশাপাশি র‌্যাব ও বিজিরি সদস্যরাও কঠোর অবস্থানে রয়েছে নগরজুড়ে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপত্র ইফতে খায়ের আলম জানান, সাধারণ মানুষের জানমাল রক্ষায় পুলিশ সবসময় সতর্ক অবস্থায় আছে। কেউ ক্ষতিসাধন করার চেষ্টা করতে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বাংলামেইল২৪ডটকম