শনিবার, ডিসেম্বর ১৫, ২০১৮
Home > লাইফস্টাইল > ভালোবেসে গেলাম শুধু!

ভালোবেসে গেলাম শুধু!

লাইফস্টাইল ডেস্ক ॥

ভালোবেসে গেলাম শুধু, ভালোবাসা পেলাম না। অথবা ভালোবাসা চাইনা, এমন নিঃস্বার্থ ভালোবাসার গল্প-গান সিনেমাতেই ভালো লাগে। আমরা বাস্তব জীবনে যাকে ভালোবাসি, তার কাছে ভালোবাসা আশাও করি।

কীভাবে পাবো সেই কাঙ্ক্ষিত ভালোবাসা:

আকর্ষণীয়
নিজের আকর্ষণ ধরে রাখা সবচেয়ে জরুরি। ব্যক্তিত্বে, রূপ-পোশাক আর উপস্থাপন সব কিছুতেই নিজেকে আকর্ষণীয় করে রাখুন। নিজে যদি নিজেকে হারিয়ে ফেলেন, অন্যদের কাছে যেটুকু আশা করেন, সেই মূল্যায়ন পাবেননা।

কৃত্রিমতা নয়
আপনি যা, সঙ্গীর কাছে সেভাবেই তুলে ধরুন। কোনো বিষয়ে আপনি কি ভাবছেন বা করতে চাইছেন, নিজের চাওয়াকে গুরুত্ব দিন। তবেই আপনাকেই গুরুত্ব দেবে প্রিয় মানুষটিও। তিনিও আপনার পছন্দ-অপছন্দ বুঝে চলার চেষ্টা করবেন।

বলুন সঙ্গে শুনুন
সম্পর্ক গড়ে তোলার জন্য প্রয়োজন কথাবার্তার মাধ্যমে মনের ভাব আদান-প্রদান। আপনি যদি শুধু নিজের কথাই বলে যান তাহলে তো হবেনা। সঙ্গীর কথাও শুনতে হবে। তার চাওয়াকেও গুরুত্ব দিতে হবে।

দৃষ্টি
চোখ তো মনের কথাই বলে। প্রিয় মানুষটির চোখে যদি আপনার জন্য ভালো লাগা নাই দেখতে পারেন, তবে সে আবার কেমন ভালোবাসা!

হাসি
হাসি হচ্ছে পৃথিবীর সব থেকে দামী সম্পদ। এতো জীব আছে, অন্য কিছুই কিন্তু হাসতে পারেনা। সুন্দর করে হেসে প্রিয় মানুষকে কিছু বলেই দেখুন। তিনি কখনোই সেই কথা না রক্ষা করে পারবেননা। শুধুমাত্র হাসি দিয়েই সবার প্রিয় হতে পারবেন।

স্পর্শ
ছোট ছোট স্পর্শ সম্পর্ক গভীর করে। সঙ্গীর সঙ্গে টিভি দেখার সময় পাশাপাশি বসুন। হাঁটার সময় হাতটি বাড়িয়ে দিন। এইতো…

কফি
সঙ্গীর সঙ্গে প্রথমবার দেখা করার সময় কোন খাবার খাওয়া যায় ভাবছেন? কফি নিন। দীর্ঘ সময় ধরে গল্প করতে করতে উষ্ণ কফিতে চুমুক দিন, সময়টি আরও স্মরণীয় হয়ে থাকবে।

নিজের ভালোবাসার কথা মন খুলে বলুন, তার না বলা কথা থেকে ভালোবাসা খুঁজে নিতে ভুল করেননা।