শনিবার, ডিসেম্বর ১৫, ২০১৮
Home > খেলা > সাফল্য পাওয়ার মূলমন্ত্র জানালেন মেসি

সাফল্য পাওয়ার মূলমন্ত্র জানালেন মেসি

স্পোর্টস ডেস্ক ॥
বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলে সবকিছুই জিতেছেন লিওনেল মেসি। ইতিমধ্যে ৩০টি শিরোপা জিতেছেন তিনি। ইতিহাসে বার্সাকে এতটি শিরোপা কেউ কখনও এনে দিতে পারেননি। সঙ্গত কারণে দলটিকে সাফল্যে উদ্ভাসিত করার কৃতিত্ব দেয়া হয় তাকে।

তবে ছোট ম্যাজিসিয়ান বলছেন ভিন্ন কথা। তার কণ্ঠে বেজে উঠল ভিন্ন সুর। বার্সা প্রাণভোমরা মনে করেন, একক কোনো দক্ষতায় নয়; দলীয় প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। সাফল্য পাওয়ার মূলমন্ত্রই হচ্ছে টিম ওয়ার্ক।

মেসি বলেন, ফুটবলে সাফল্য পাওয়ার পূর্বশর্ত হচ্ছে দলীয় প্রচেষ্টা। এটিই মূখ্য, যেখানে একক প্রচেষ্টা গৌণ। আপনি খেয়াল করলে দেখবেন, যখন একটি দল সাফল্য পাচ্ছে; তখন নেপথ্যে ভূমিকা রাখছে গ্রুপ ওয়ার্ক। যে গ্রুপের প্রত্যেকে প্রত্যেকের জন্য যুদ্ধ করে। ভালো কোনো টুর্নামেন্টের শিরোপা জেতার জন্য দলের প্রতিটি সদস্যের গুরুত্ব এক ও সমান।

তিনি বলেন, সবসময় নিজের স্কিল উন্নতির জন্য কাজ করতে হয়। সেটাও দলের সদস্য হয়েই। এটা অন্য সদস্যকে সহায়তা করে। মাঠে সাফল্য পেতে অগ্রণী ভূমিকা রাখে।

৩১ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টার বলেন, বার্সেলোনার হয়ে আমাদের সবার প্রত্যাশা ব্যাপক। প্রতি মৌসুমে, প্রতি ম্যাচে এটি আমাদের ভালো করতে অনুপ্রাণিত করে। আমরা সবসময় উন্নতির চেষ্টা করি। জিততে মরিয়া থাকি।

গেল মৌসুমটা দারুণ কেটেছে বার্সার। লা লিগা ও কোপা ডেল রে জিতেছে ব্লাউগ্রানারা। এবারও দুর্দান্ত ফর্মে আছে তারা। লিগ কাপ ও লিগে পয়েন্ট টেবিলে শীর্ষে আছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। চ্যাম্পিয়নস লিগেও জয়রথ অব্যাহত আছে।