বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
Home > লাইফস্টাইল > এডিস মশা নিধনে ২৫ টন ঔষধ আমদানী করা হয়েছে: মেয়র জাহাঙ্গীর আলম

এডিস মশা নিধনে ২৫ টন ঔষধ আমদানী করা হয়েছে: মেয়র জাহাঙ্গীর আলম

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গু রোগ বহনকারী এডিস মশা নিধনে আন্তর্জাতিক ভাবে স্বীকৃত এবং পরীক্ষিত ২৫ টন ঔষধ আমদানী করা হয়েছে।

“নিজের আঙ্গীনা পরিস্কার করি, ডেঙ্গু মুক্ত দেশ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে সোমবার সকালে টঙ্গীতে ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতা মূলক পরিচ্ছন্নতা কর্মসূচি অনুষ্ঠানে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকাসহ অন্যান্য সিটিতেও জরুরীভাবে এই ঔষধের প্রয়োজন হলে আমরা সহযোগীতা করব। আন্তর্জাতিক মানের এ ঔষধের মান যে কেউ যাচাই করতে পারেন। আমরা দলমত নির্বিশেষে ডেঙ্গু প্রতিরোধে কাজ শুরু করেছি। তিনি নগরীর পরিস্কার পরিচ্ছন্নতায় সবার সহযোগিতা চেয়েছেন।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচীতে সচেতনতা মূলক বিভিন্ন ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী কলেজ গেইট এলাকায় পরিচ্ছন্নতা বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা শেষে একটি র‌্যালী ওই মহাসড়কের কলেজ গেইট, চেরাগআলী হয়ে টঙ্গী প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালীতে উপস্থিত ছিলেন, গাজীপুরের সংরক্ষিত মহিলা এমপি সামসুন্নাহার ভূইয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, আওয়ামী লীগ নেতা আব্দুল হাদি শামীম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, গাজীপুর জেলা ছাত্রলীদের সাবেক সভাপতি হিরা সরকার প্রমুখ। এছাড়া র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, মহানগর আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। এর আগে উপস্থিতিতে এবং বিভিন্ন দোকানে ও পথচারীদের জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।