রবিবার, জুন ১৬, ২০১৯
Home > সারাদেশ > কাপাসিয়ায় পাওনা পরিশোধে ব্যর্থ হওয়ায় ছাত্রী বহিষ্কার

কাপাসিয়ায় পাওনা পরিশোধে ব্যর্থ হওয়ায় ছাত্রী বহিষ্কার

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: কাপাসিয়ায় কপালেশ^র উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা পাওনা টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় এক দরিদ্র ছাত্রীকে বার্ষিক পরীক্ষা অংশ গ্রহণে বিরত রেখেছেন। ওই বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী মুকছানা এ বছরের বার্ষিক পরীক্ষায় ৬টি বিষয়ে অংশ নিলেও ৭ম বিষয়ের পরীক্ষায় তাকে অংশ নিতে না দিয়ে বের করে দেয়া হয়। এ বিষয়ে রবিবার উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরার কাছে মুকছানার পিতা মোহাম্মদ আলী লিখিত অভিযোগ প্রদান করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, মুকছানা পরীক্ষা ও অন্যান্য ফি বাবদ ৬ শত টাকা পরিশোধ করে এ বছরের ৯ম শ্রেণির বার্ষিক পরীক্ষায় অংশ গ্রহণ করে। ৫ ভাই বোন পড়ালেখা করার কারণে মুকছানার পিতা দরিদ্র কৃষক মোহাম্মদ আলীর পক্ষে বিদ্যালয়ের বাকী পাওনা ২ হাজার ৫০ টাকা পরিশোধ করা সম্ভব হয়নি। তাই প্রতি পরীক্ষাতেই তাকে অফিস কক্ষে ডেকে নিয়ে পাওনা টাকা দাবি করা হয়। কিন্তু ৭ম পরীক্ষায় অংশ নিতে গেলে তাকে দফায় দফায় শিক্ষকরা বেশ অপমান জনক কথাবার্তা বললে সে বাড়িতে চলে যায়।
এ বিষয়ে প্রধান শিক্ষক মোঃ আফজাল হোসেন বলেন, আমি ওই দিন বিদ্যালয়ে উপস্থিত ছিলাম না। তবে শিক্ষকরা তার সাথে কোনো খারাপ আচরণ করেননি বলে আমি জেনেছি। আমি তার যাবতীয় পরীক্ষা নেয়ার ব্যবস্থা করেছি।
উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা বলেন, আমি প্রধান শিক্ষককে ওই ছাত্রীর পরীক্ষা নেয়ার নির্দেশ দিয়েছি। তবে সে ছাত্রী এখন নিজেই পরীক্ষা দিতে চাচ্ছেনা বলে আমি জানতে পেরেছি। তবে শিক্ষার্থীর অভিভাবক বলেন, সে শিক্ষকের দ্বারা বার বার অপমানিত হয়েছে, তাই বাকি পরিক্ষায় অংশ নিতে লোক লজ্জা ও ভয় পাচ্ছে।