রবিবার, জুলাই ২১, ২০১৯
Home > সারাদেশ > কালীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

কালীগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর, প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন এ স্লোগানকে সামনে রেখে কালীগঞ্জ উপজেলার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি প্রদর্শন ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়েছে।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি উপজেলা শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ।

নাগরী ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. আরাফাত সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ছাদেকুর রহমান আকন্দ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সানজিদা আহমেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, কালীগঞ্জ এমসিএইচএফপি ডা. অহিদুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারিজা নুর। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তা, পরিবার কল্যাণ পরিদর্শিকা, পরিবার কল্যাণ সহকারী, ফার্মাসিস্ট ও এফপিআইরা। আলোচনা শেষে পরিবার পরিকল্পনা বিষয়ে উপজেলার শ্রেষ্ঠ কর্মী ও সংস্থার মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।