বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯
Home > গ্যালারীর খবর > চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে ধর্মঘট স্থগিত

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে ধর্মঘট স্থগিত

বাংলাভূমি ডেস্ক :
প্রশাসনের আশ্বাসে ধর্মঘট সাময়িক স্থগিত করেছে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল মালিকরা। সোমবার (৯ জুলাই) দুপুরে প্রশাসনের সঙ্গে জরুরি বৈঠকে বসে বেসরকারি হাসপাতাল মালিক সমিতি। এই বৈঠকে প্রশাসনের আশ্বাসে চলমান ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়।

বেসরকারি হাসপাতাল মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী বলেন, ‘প্রশাসনের আশ্বাসে এবং জনদুর্ভোগের কথা বিবেচনা করে ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘চিকিৎসক ও হাসপাতাল-ক্লিনিকগুলো যে সব দাবি জানিয়েছে তা বিবেচনা করার আশ্বাস দিয়েছে প্রশাসন। এছাড়াও রোগীদের দুর্ভোগের কথা বিবেচনা করে তারা আপাতত ধর্মঘট স্থগিত করেছে।’

এর আগে, রোববার( ৮ জুলাই) চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম। অদক্ষ জনবল ও অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার এবং হাসপাতালের লাইসেন্স না থাকায় ১০ লাখ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানের প্রতিবাদে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল মালিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন। এতে বিপাকে পড়ে রোগী ও স্বজনরা। সরকারি হাসপাতালে বাড়তে থাকে রোগীর চাপ। রোগী ও স্বজনদের চরম ভোগান্তির কথা ভেবে সোমবার (৯ জুলাই) সকালে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল মালিক সমিতির সঙ্গে বৈঠকে বসে প্রশাসন।
এ বৈঠকে প্রশাসনের আশ্বাসে সাময়িকভাবে ধর্মঘট তুলে নেন বেসরকারি হাসপাতাল মালিকরা।