শনিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২০
Home > রাজনীতি > জীবনের বিনিময়ে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব: ইশরাক

জীবনের বিনিময়ে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব: ইশরাক

বাংলাভূমি ডেস্ক ॥
জীবনের বিনিময়ে হলেও খালেদা জিয়াকে মুক্ত করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএসসিসি) বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি বলেছেন, জীবন গেলে যাক, তবু খালেদা জিয়াকে মুক্ত করে ছাড়ব।

রোববার রাজধানীর শাপলা চত্বর থেকে নির্বাচনী গণসংযোগ শুরুর আগে তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, ১ ফেব্রুয়ারি জনগণের ভোটে মেয়র হয়ে আমাদের অভিভাবক কারাবন্দি খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করব। রক্ত দিয়ে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব। জীবন দিয়ে হলেও খালেদা জিয়াকে মুক্ত করব।

ঢাকার দুর্দশার চিত্র নগরবাসীর সামনে তুলে ধরে তিনি বলেন, ১৩ বছর ধরে বাংলাদেশ একটা দুঃশাসনের মধ্য দিয়ে যাচ্ছে। গত ১৩ বছরে ঢাকা শহরকে ধ্বংস করে ফেলা হয়েছে। শুধু ঢাকা শহর নয়, পুরো বাংলাদেশকেই তিলে তিলে ধ্বংস করে ফেলা হয়েছে। আমরা ঢাকার পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনব।

সত্য বলতে গিয়ে জীবন গেলেও সত্য বলে যাবেন– মন্তব্য করে বিএনপির মেয়রপ্রার্থী বলেন, আমরা মুক্তিযোদ্ধা জাতি। আমরা কারও তাবেদারি মানব না। কারও জমিদারি মানব না। এ দেশটা কারও দলীয় সম্পত্তি নয়। এ কথা বলার মতো সাহস আমার বুকে রয়েছে। এ কথা বলার জন্য যদি বুকে গুলি খেতে হয়, আমি শাপলা চত্বরে দাঁড়িয়ে গুলি খাব, তবু সত্য কথা বলে যাব।

বিদেশে টাকা পাচারের বিষয়টি সামনে এনে ইশরাক হোসেন বলেন, এ দেশ কৃষকের দেশ। এখনও এ দেশ শ্রমিকের দেশ। তারা এ দেশের মানুষের লক্ষ্য রাখে না, তারা সিঙ্গাপুর, সুইজারল্যান্ডে হাজার হাজার কোটি টাকা পাচার করে। এগুলো বিচার হয় না।

তিনি বলেন, আমরা কৃষক, শ্রমিক ও খেটে খাওয়া মানুষের রাজনীতি করি। প্রায়ই বস্তিতে আগুন লাগে। কিন্তু আমরা জানি না আগুন লাগার কারণ। হাজার হাজার ঘর পুড়ে যায়। বস্তিবাসীদের পুনর্বাসন না করে উচ্ছেদ করে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।