শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
Home > রাজনীতি > ‘জেলের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব’

‘জেলের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব’

বাংলাভূমি ডেস্ক ॥
বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন করতে হবে, স্লোগান দিতে হবে, ‘জেলের তালা ভাঙব, বেগম জিয়াকে আনব’ -এটাই রাজনীতি। এ আন্দোলন ছাড়া কোনো পথ নাই।

তিনি বলেন, পাকিস্তান আমলে শেখ মুজিবকে বের করার জন্য যেমন স্লোগান দিতে ‘জেলের তালা ভাঙব শেখ মুজিবকে আনব’ তেমনি বর্তমানে স্লোগান দিতে হবে ‘জেলের তালা ভাঙব খালেদা জিয়াকে আনব’।

বুধবার (২১ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বেগম খালেদা জিয়া যদি এখন জেলের বাইরে থাকতেন তাহলে তিনি কৃষকদের পাশে দাঁড়াতেন, শ্রমিকদের পাশে দাঁড়াতেন, ছাত্রদের পাশে দাঁড়াতেন, ঢাকা শহরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মানুষ যে অসহায় জীবন-যাপন করছেন তাদের পাশে গিয়ে দাঁড়াতেন, কৃষকরা ধানের ন্যায্যমূল্য না পেয়ে ধান ক্ষেতে আগুন দিয়েছেন তাদের পাশে গিয়ে দাঁড়াতেন।

তিনি আরও বলেন, ব্যাংকে, শেয়ার মার্কেটে যে টাকা লুট হয়েছে তার বিরুদ্ধে তিনি (খালেদা জিয়া) প্রতিবাদ করতেন। বেগম খালেদা জিয়া বাংলাদেশের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য লড়াই করতেন, রাজপথে নেমে আসতেন। কিন্তু তাকে জেলে আটকে রাখা হয়েছে, যাতে তিনি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে না পারেন, অসহায় মানুষদের পাশে দাঁড়াতে না পারেন।

জিয়া পরিবারকে ধ্বংস করতেই খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, বেগম জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে, তার ছোট ছেলেকে নির্যাতন করার কারণে মৃত্যুবরণ করেছেন। তার বড় ছেলে তারেক রহমানকে নির্বাসনে থাকতে বাধ্য করেছে এবং তাকে দেশে আসতে দেওয়া হচ্ছে না।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেছেন, মুক্তিযুদ্ধ করেছেন এবং তার পরিবার বার বার নির্যাতিত গরীব দুখী মেহনতী শ্রমিকের পাশে দাঁড়িয়েছেন। শুধু তাই নয়, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য লড়াই করেছে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। এ জন্য জিয়া পরিবারের প্রতি তাদের এত রাগ।

শামসুজ্জামান দুদু বলেন, সিনিয়র আইনজীবীরা বলেছেন, এ আইন-আদালত করে কোনো লাভ হবে না। যদি বেগম খালেদা জিয়াকে বের করতে হয় তাহলে এই স্লোগান আমাদেরকে দিতে হবে। অতীতে যেমন শেখ মুজিবকে বের করার জন্য স্লোগান দিয়েছে তেমনি বেগম খালেদা জিয়াকে বের করার জন্য স্লোগান দিতে হবে। আওয়ামী লীগ জেলের তালা ভেঙেছে, বিএনপিকে ভাঙতে হবে -এটাই রাজনীতি, এটাই এখন আমাদের লক্ষ্য।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, মৎস্যজীবী দলের নেতা ইসমাঈল হোসেন সিরাজী প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন। সূত্রঃ জাগোনিউজ