শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
Home > রাজনীতি > ডেঙ্গু আক্রান্তের প্রকৃত সংখ্যা নিয়ন্ত্রণ করছে সরকার: রিজভী

ডেঙ্গু আক্রান্তের প্রকৃত সংখ্যা নিয়ন্ত্রণ করছে সরকার: রিজভী

বাংলাভূমি ডেস্ক ॥
ক্ষমতাসীন সরকার সারা দেশে ডেঙ্গু আক্রান্তের প্রকৃত সংখ্যা নিয়ন্ত্রণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রোগীর সংখ্যা ও লাশের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এখন ঢাকার বাইরেও ডেঙ্গু রোগীর সংখ্যা ব্যাপকভাবে বিস্তার লাভ করছে।

‘কিন্তু সরকারের পক্ষ থেকে ডেঙ্গুতে আক্রান্ত ব্যক্তির যে সংখ্যা প্রকাশ করা হচ্ছে, সেটি প্রকৃত সংখ্যার চেয়ে অনেক কম।’

তিনি বলেন, অনেক প্রাইভেট হাসপাতাল এবং হাসপাতালে ভর্তি না হতে পেরে যারা বাসায় চিকিৎসা নিচ্ছেন, তাদের সংখ্যা সরকারি পরিসংখ্যানে উল্লেখ করা হয় না। বাস্তব ঘটনা হচ্ছে- সরকার ডেঙ্গু মহামারীতে আক্রান্তের প্রকৃত সংখ্যা নিয়ন্ত্রণ করছে।

বিএনপির এ নেতা বলেন, প্রতিদিন দেশের কোনো না কোনো অঞ্চলে বা হাসপাতালে অকাল মৃত্যুর কোলে ঢলে পড়ছে মানুষ। রোগীতে ঠাসা দেশের সরকারি-বেসরকারি হাসপাতাল।

‘এমনকি সরকারি হাসপাতালগুলোর খালি স্থানে অতিরিক্ত বেডের ব্যবস্থা করেও ঠেকানো যাচ্ছে না ডেঙ্গু আক্রান্ত রোগীদের ঢল। ডেঙ্গুতে মৃতের সংখ্যা শতাধিক ছাড়ালেও সরকার এ নিয়ে এখনও গুজব আবিষ্কারের মধ্যেই আছে।

রিজভী আরও বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের মেয়ররা বলেছেন- এডিস মশা মারার জন্য কার্যকর ওষুধ আনা হয়েছে। প্রকৃত অবস্থা হচ্ছে- এই ছিটানো ওষুধে এডিস মশা আরও উৎসাহিত হয়ে সন্তানসন্তুতি ব্যাপকভাবে উৎপাদন করে যাচ্ছে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে যা বলা হচ্ছে, তা রীতিমতো বাকওয়াশ। ডেঙ্গু মরণের বার্তা নিয়ে হাজির হয়েছে দেশের মধ্যে। ডেঙ্গু আক্রমণের পূর্বেই প্রস্তুতির অভাব এবং ডেঙ্গু রোগে মহামারীতে সারা দেশ আক্রান্ত হওয়ার পরও সরকারের উচ্ছ্বাস ও তামাশারও কোনো কমতি নেই।

রিজভী বলেন, আওয়ামী নেতা-এমপি-মন্ত্রীদের ফটোসেশনে কাজ হবে না। ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রয়োজন রাজনৈতিক সদিচ্ছা।