শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
Home > খেলা > নব্বই ভাগ সামর্থ্যে বল করছেন মাশরাফি

নব্বই ভাগ সামর্থ্যে বল করছেন মাশরাফি

বাংলাভূমি ডেস্ক ॥
মিরপুর স্টেডিয়ামের বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করছিল ঢাকা মেট্রো অনুর্ধ্ব-১৬ দল।

কৈশোর পার হওয়া ছেলেগুলো অনুশীলন শেষে ঠায় দাঁড়িয়েছিল। কারণ মাঠের মাঝের উইকেটে তখন বল হাতে দৌড়াচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। স্বপ্নের নায়ককে চোখের সামনে বোলিং করতে দেখে খুশি কিশোর ছেলেগুলো।

সবাই বলাবলি করছিলÑদেখছিস কি দারুণ ইনসুইং, ইয়র্কার, আউট সুইং। মাশরাফির বোলিং মুগ্ধতা ছড়া”িছল ওদের মাঝে।

কিন্তু বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কের সময়টা আসলে কাটছিল একাকিত্বে। প্রস্তুত হচ্ছেন শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য। লম্বা ক্যারিয়ারের বিভিন্ন পর্যায়ের মতোই গতকাল একাকি বোলিং করছিলেন মাশরাফি। শুধু বোলিং তত্ত্বাবধানে থেকেছেন বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম খান। টানা ছয় ওভার বোলিং করলেন ডান হাতি এ পেসার। যার মধ্যে পাঁচ ওভারই ফুল রানআপে। আর এক ওভার শর্ট রানআপে।

বোলিংয়ে এদিন চেনা রুপেও দেখা গেছে মাশরাফিকে। গুড লেন্থে ফেলে অফ স্ট্যাম্পের বাইরে দিয়ে হালকা সুইং নিয়ে বল চলে গেছে, কাটারে অফ স্ট্যাম্প, লেগ স্ট্যাম্প ভেঙেছেন।

বায়েজিদুল ইসলাম বলছিলেন, আজ (গতকাল) প্রায় ৯০ ভাগ সামর্থ্যে বল করেছেন মাশরাফি। বোলিংয়ে আর সমস্যা নেই। আঙ্গুলের ব্যথাও নেই। এখন যত ফিটনেস বাড়বে ততই বোলিংয়ে পূর্ণ উদ্যম ফিরে পাবেন।

এক দিন পর পর বোলিং করছেন মাশরাফি। এক দিন জিম, রানিং করছেন। পর দিন আবারো বোলিং। নড়াইল এক্সপ্রেসের আশা, খুব দ্রুতই পুরো ছন্দ পেয়ে যাবেন। অনুশীলনে এমন ছয় ওভার মানে ম্যাচের সাত ওভার। কারণ ম্যাচের পরিবেশ অন্য রকম। আর এখন ওয়ানডেতে ছয় ওভারের বেশি করতেও হয় না।

শ্রীলঙ্কা যাওয়ার আগে এক দিন অনুশীলনে একটানা দশ ওভার বোলিং করে যেতে চান বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ক্যারিয়ারের এই সময়েও এমন একাকি অনুশীলন করতে কেমন লাগে জানতে চাইলে মাশরাফি বলেন, ‘এটা তো আমি সারা জীবনই করে আসছি। এইভাবে ইনজুরি থেকে ফিরে হয়তো তরুণ কারো কাজ করা কঠিন। আমার সমস্যা নেই।স্ত্রূ : ইত্তেফাক