রবিবার, জুলাই ২১, ২০১৯
Home > গ্যালারীর খবর > নরসিংদীর জঙ্গি আস্তানা > আত্মসমর্পণকারী ৩ জনকে পরিবারের কাছে হস্তান্তর

নরসিংদীর জঙ্গি আস্তানা > আত্মসমর্পণকারী ৩ জনকে পরিবারের কাছে হস্তান্তর

স্টাফ রিপোর্টর ॥

নরসিংদীর গাবতলীর ‘জঙ্গি আস্তানা’য় র‌্যাবের কাছে আত্মসমর্পনকারী পাঁচ যুবকের মধ্যে তিনজনকে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। জঙ্গি তৎপরতার সঙ্গে সম্পৃক্ততা না থাকায় তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

অপর দুই যুবক সালাউদ্দিন ও আবু জাফরের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে। ২১ই মে রোববার রাত সোয়া ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেক উদ্দিন।

এর আগে গত শনিবার নরসিংদীর উত্তর গাবতলী এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে দুবাই প্রবাসী মইন উদ্দিনের বাড়িটি ঘেরাও করে র‌্যাব-১১ এর সদ্যসরা। নাশকতা ও ক্ষয়ক্ষতি এড়াতে ঘিরে রাখা বাড়িটির আশপাশের বাসিন্দাদের সরিয়ে দেয়া হয়। জারি করা হয় ১৪৪ ধারা। দীর্ঘ ১৮ ঘণ্টা অভিযান চালানোর পর রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাড়িটিতে অবস্থানরত পাঁচ যুবক আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণের পর তাদের জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব-১১ কার্যালয়ে নেয়া হয়।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গি সংশ্লিষ্টতা না পাওয়ায় নরসিংদী সদর উপজেলার চরভাসানিয়া এলাকার নুরুল ইসলামের ছেলে বাছিকুল ইসলাম, গাজীপুরের বোর্ড বাজার এলাকার আব্দুল মজিদের ছেলে মাসুদুর রহমান ও কিশোরগঞ্জের ভৈরব এলাকার মশিউরকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেক উদ্দিন বলেন, জঙ্গি সম্পৃক্ততা না থাকায় তিনজনকে ছেড়ে দেয়া হয়েছে। অপর দুইজনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।