রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯
Home > রাজনীতি > প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে বেরিয়ে এসে যা বললেন আলাল

প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে বেরিয়ে এসে যা বললেন আলাল

অনলাইন ডেস্ক ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দুদেশের মধ্যকার চুক্তির বিষয়ে দেশবাসীকে জানাতে চিঠি দিয়েছে বিএনপি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছে দিয়েছেন দলটির দুই যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।

প্রধানমন্ত্রী দেশে না থাকায় এই চিঠি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্রেটারি-২।

চিঠি দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে এসে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমরা দেখেছি- ভারত সফর ও সম্পাদিত চুক্তি নিয়ে শুধু জাতীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমে প্রধানমন্ত্রী কথা বলেছেন। এ বিষয়ে জাতীয় সংসদে কোনো কথা হয়নি। এমনকি রাষ্ট্রপতির কাছে ফাইল গেছে কিনা- সে বিষয়ে সাধারণ মানুষ জানে না। কিন্তু সংসদে এটি জানানোর এবং পেশ করার সংবিধানের ১৪৫(ক) ধারা অনুযায়ী সার্বভৌম ক্ষমতার মালিক জনগণ তাদের অধিকার রয়েছে এ ব্যাপারে জানার। জনগণের সমর্থিত দল হিসেবে বিএনপির এ দায়িত্ব পালনে অগ্রসর হয়েছে।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমরা আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছি। ১৪৫(ক) ধারা অনুসরণ করে অবিলম্বে এটি সংসদের আলোচনার টেবিলে নিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি। যাতে এটি পাবলিক ডিসকাশনের ব্যবস্থা হয়। যে পাবলিক অর্থাৎ সাধারণ মানুষই হচ্ছে সংবিধান অনুযায়ী সার্বভৌম ক্ষমতার মালিক।

বিএনপি সংসদে প্রতিনিধিত্ব করছে, বিষয়টি সংসদে উত্থাপন না করে চিঠি দেয়ার কারণ কী- এমন প্রশ্নের জবাবে আলাল বলেন, জাতীয় সংসদে আমাদের সদস্য যারা আছেন, তারা কয়েক দফা এ ব্যাপারে নোটিশ দিয়েছেন। তাদের নোটিশ গ্রহণ করা হয়নি। বলার সুযোগও দেয়া হয়নি। তাই আমরা এখানে এসেছি।