রবিবার, জানুয়ারি ১৯, ২০২০
Home > শিক্ষাঙ্গন > বীরগঞ্জে শীতার্তদের মাঝে শীত বস্ত্রবিতরণ

বীরগঞ্জে শীতার্তদের মাঝে শীত বস্ত্রবিতরণ

খায়রুন নাহার বহ্নি
দিনাজপুর প্রতিনিধি ॥
কয়েকদিনের হিমেল হাওয়া আর প্রচন্ড শীতের তীব্রতায় স্থবির হয়ে পড়েছে উত্তর জনপদের মানুষের জীবন যাত্রা। তাদের করুন অবস্থা শহরের বদ্ধ দেয়ালের মাঝে বসে থেকে অনুভব করা সম্ভব না। তাই অসহায় মানুষগুলি দুর্ভোগে কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে একটি বিদ্যালয়ের এসএসসি ২০০৭ ব্যাচের শিক্ষার্থী। অসহায় শীতার্ত মানুষদের জন্য রাজধানী ঢাকা থেকে ছুটে গিয়ে প্রত্যন্ত গ্রামে গিয়ে শীত বস্ত্র বিতরণ করেছেন তারা।

বন্ধুর সাথে বন্ধুর পথ, পাড়ি দিব হোক শপথ, এই শ্লোগানে রবিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনাজপুরের বীরগঞ্জে বাংলাদেশ উষ্ণ পরশ প্রোগ্রামের অংশ হিসেবে উপজেলার সুজালপুর ইউনিয়নের বোয়ালমারী, শীতলাই ও পৌর শহরের ৩শতাধিক বৃদ্ধ ও প্রতিবন্ধিদের মাঝে কম্বল তুলে দেন সংগঠনের পক্ষে শারমিন নাজনীন তিথি, এসএম সাইফুদ্দিন সোহান, ওয়ারিস উল ইসলাম অলি এবং সায়মুম সুষম।

এ উদ্যোগের ব্যাপারে শারমিন নাজনীন তিথি বলেন, উত্তরের জনপদ পঞ্চগড় থেকে শুরু করেছি আমাদের এ কর্মসূচীর যাত্রা। আমাদের উদ্যোগে দেশের জনসংখ্যার সামান্য একটা অংশ হয়তো বা উপকৃত হবে। তবে আমাদের এ উদ্যোগে অনেকে অনুপ্রাণিত হবে বলে আমরা বিশ্বাস করি।