রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯
Home > খেলা > বড় জয়ে ইউরোর মূল পর্বে জার্মানি

বড় জয়ে ইউরোর মূল পর্বে জার্মানি

স্পোর্টস ডেস্ক ॥
নেদারল্যান্ডসের কাছে হেরে যাওয়ার পর খানিক শঙ্কায় পড়ে গিয়েছিল জার্মানির ইউরো-২০২০’র মূল পর্বের টিকিট, বেড়ে গিয়েছিল অপেক্ষা। যে কারণে গ্রুপের সপ্তম ম্যাচে এসে তারা নিশ্চিত করতে পারলো ইউরোর মূল পর্বের টিকিট।

শনিবার রাতে বেলারুশকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে ‘সি’ গ্রুপের প্রথম দল হিসেবে ইউরোর মূল পর্বের টিকিট নিশ্চিত করেছে জার্মানি। জোড়া গোল করেছেন টনি ক্রুস। অন্য দুই গোল এসেছে মাথিয়াস গিন্টার ও লিওন গোরেৎজার পা থেকে।

সি গ্রুপে সাত ম্যাচ শেষে ৬ জয় ও ১ হারে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে জার্মানি। শুধুমাত্র তাদেরই মূল পর্বের টিকিট নিশ্চিত হয়েছে। সমান ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেদারল্যান্ডস ও ১৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে নর্দার্ন আয়ারল্যান্ড।

নেদারল্যান্ডস নিজেদের শেষ ম্যাচে হেরে গেলে এবং নর্দার্ন আয়ারল্যান্ড জিতে গেলে কঠিন সমীকরণের মুখে পড়বে এই দুই দল। তবে আপাতদৃষ্টিতে নর্দার্ন আয়ারল্যান্ডের জেতার সম্ভাবনা বেশ কম। কেননা তাদের শেষ ম্যাচের প্রতিপক্ষ যে শক্তিশালী জার্মানি।

এদিকে শনিবার রাতে ইউরোর মূল পর্বের টিকিট নিশ্চিত হয়েছে আরও বেশ কয়েকটি দলের। ‘ই’ গ্রুপ থেকে ৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে মূল পর্বে উঠেছে ক্রোয়েশিয়া। ‘জি’ গ্রুপ থেকে আগেই মূল পর্ব নিশ্চিত করেছিল পোল্যান্ড। শনিবার গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে মূল পর্বে উঠেছে অস্ট্রিয়া।