সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
Home > সারাদেশ > ভ্রাম্যমাণ আদালতের অভিযান: কালিয়াকৈরে বিএনপি অফিসসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ভ্রাম্যমাণ আদালতের অভিযান: কালিয়াকৈরে বিএনপি অফিসসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কালিয়াকৈর ব্যুরো ॥
গাজীপুর: কালিয়াকৈরে উপজেলা সদরের কালিয়াকৈর বাসস্ট্যান্ড এলাকায় শনিবার দুপুরে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগের যৌথ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় অভিযান চালিয়ে উপজেলা বিএনপির অফিসসহ কয়েক শত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব ও স্ট্রেট ও আইন কর্মকর্তা মাহবুব রহমান ফরুকীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহম্মেদ কালিয়াকৈর থানা পুলিশের অফিসার ইনচার্জ আলগীর হোসেন মজুমদার, ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ সহ সড়ক ও জনপথ বিভাগ এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

দুপুরে ভ্রাম্যমান অভিযানের শুরুতেই উপজেলা বিএনপি অফিস গুড়িয়ে দেন। পরে কালিয়াকৈর বাসস্ট্যান্ড এলাকা, সিনেমা হল রোড, নতুন বাজার হয়ে মুক্তিযোদ্ধা মার্কেট সংলগ্ন সিএন্ডবি জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এদিকে উপজেলা বিএনপির অফিস ভাংচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীরা। তাদের দাবীর সাথে সুর মিলিয়ে গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়্যেদুল আলম বাবুল বলেন, আমাদের অফিস সরকারী জমিতে পড়েনি। এছাড়া বিনা নোটিশে বিএনপির অফিস ভাংচুর করা হয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।
উচ্ছেদ হওয়া সাধারণ ব্যবসায়ীরা বলেন, আমাদেরকে আরেকটু সময় দিলে আমরা নিজ দায়িত্বে মালামাল সড়িয়ে দিতে পারতাম।

দোকান ব্যবসায়ী রুমান কান্না জড়িত কন্ঠে বলেন, আমরা ২ ভাই ব্যবসা করে কোন রকম সংসার চালাই এখন আমাদের দোকান ভেঙ্গে দিলো আমাদের উপায় কি হবে! আমরা কোথায় যাবো কি করব অন্ধকার দেখছি। কিন্তু আমাদের সেই সময়টুকু দেয়া হয়নি। উচ্ছেদের পর মালামাল প্রকাশ্যে নিলামে বিক্রয় করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব ও স্ট্রেট ও আইন কর্মকর্তা মাহবুব রহমান ফরুকী বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের স্যার সারা দেশে সড়ক বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ করেছেন। সেই ধারাবাহিকতায় কালিয়াকৈরে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। সরকারের উন্নয়ন ও কল্যাণের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।