রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯
Home > জাতীয় > মাতৃত্বজনিত মৃত্যু প্রতিরোধে কাপাসিয়া একটি মডেল

মাতৃত্বজনিত মৃত্যু প্রতিরোধে কাপাসিয়া একটি মডেল

আকরাম হোসেন রিপন
চিফ রিপোর্টার ॥
গাজীপুর: কাপাসিয়ায় আজ বুধবার সকালে ‘মাতৃমৃত্যু মুক্ত কাপাসিয়া মডেল’ কার্যক্রমের দুই বছর পূর্তি; অগ্রগতি, সাফল্য ও সীমাবদ্ধতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ইউএফপিও মোহাম্মদ আব্দুর রহিমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোঃ পারভেজ হাসান, উপ-পরিচালক লাজু শামসাদ হক, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ আবুল কালাম আজাদ, ডাঃ এম এ জুল কাউছার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ ইসমত আরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, ইউপি চেয়ারম্যান আইবুর রহমান, আতাউজ্জামান বাবলু, সাখাওয়াত হোসেন প্রধান, মাহবুবুল আলম মোড়ল, কাপাসিয়া বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী বদু। উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের ইমাম, ব্যবসায়ী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। কর্মশালায় এর উদ্দেশ্য বিভিন্ন সমস্যা ও তার প্রতিকার অগ্রগতি ও সাফল্য নিয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ ডিসেম্বর নিরাপদ প্রসব সেবা প্রদানের লক্ষ্যে কাপাসিয়া উপজেলাকে মাতৃমৃত্যু মুক্ত ঘোষণা করা হয় এবং উপজেলার সকল গর্ভবতী মা ও শিশুকে ডিজিটাল সেবার আওতায় নিয়ে আসার কর্মসূচি গ্রহণ করা হয়।